বুড়িচংয়ে উষা’র মেধাবৃত্তি পরীক্ষায় অংশ নিলো ১৪শ শিক্ষার্থী

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লার বুড়িচং উপজেলার মেডিক্যাল, ইঞ্জিনিয়ারিং ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের অরাজনৈতিক সংগঠন অর্গানাইজেশন ফর স্টুডেন্টস এডভান্সমেন্ট (উষা)’র উদ্যোগে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ৯ টা থেকে বুড়িচং উপজেলার আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়, কালী নারায়ন বালিকা উচ্চ বিদ্যালয়, রামপুর উচ্চ বিদ্যালয়, মোর্শেদা বেগম উচ্চ বিদ্যালয় ও কালিকাপুর আবদুল মতিন খসরু সরকারি কলেজ কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়েছে।

ভ্রাতৃত্বের বন্ধন রাখিব অটুট এ স্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়, বুয়েট ও মেডিকেল শিক্ষার্থীদের নিয়ে ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত বুড়িচং উপজেলার সর্ববৃহৎ সংগঠন অর্গনাইজেশন ফর স্টুডেন্টস এডভান্সমেন্ট (উষা)।

প্রতিষ্ঠাললগ্ন থেকে উষা সামাজিক, শিক্ষা ও সামাজিক মূল্যবোধের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় প্রতিবছর শিক্ষার্থীদের মানোন্নয়নে উষা মেধা বৃত্তির আয়োজন হয়ে আসছে।

করোনা মহামারী পরবর্তী সময়ে উষা মেধা বৃত্তি ২০২২ আয়োজিত হয়েছে ২৩ ডিসেম্বর, শুক্রবার।উষা মেধা বৃত্তি ২০২২ এর আয়োজনে সহযোগিতা করছেন উষার সাবেক সভাপতি আরিফুর রহমান অপু ভাইয়ের অলাভজনক প্রতিষ্ঠান রশিদ-রফিয়া ফাউন্ডেশন।

এ বছর ৫ম ও ৮ম শ্রেনির ১৪২৫ জন শিক্ষার্থী উষা মেধা বৃত্তি ২০২২ এ অংশগ্রহণ করে ও বুড়িচং উপজেলার ৫টি কেন্দ্র ( বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়, কালী নারায়ন বালিকা উচ্চ বিদ্যালয়, কালিকাপুর আবদুল মতিন খসরু সরকারি কলেজ, রামপুর উচ্চ বিদ্যালয়, নিমসার উচ্চ বিদ্যালয়) একযুগে বৃত্তি পরীক্ষা আয়োজিত হয়েছে। উষা বৃত্তি পরীক্ষা-২০২২ এর আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন উষা সাবেক সভাপতি ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান। উষা মেধা বৃত্তি ২০২২ এর উপদেষ্টা পরিষদে ছিলেন সাবেক সভাপতি আবদুল অদুদ, আব্দুল্লাহ আল মাছুম মিঠু।

উষা মেধাবৃত্তি ২০২২ এর যুগ্ম-আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন সাবেক সভাপতি বশির আল হেলাল, সদস্য সচিব এর দায়িত্ব পালন করেন সাবেক সহ সভাপতি ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড আবদুল্লাহ আল মাহবুব দিপু ।উষা মেধা বৃত্তি ২০২২ এর বুড়িচং কেন্দ্রের দায়িত্ব পালন করেন উষার সাবেক সহ সভাপতি ফয়সাল মাহমুদ ইয়াসির, কালিকাপুর কেন্দ্রে সাবেক সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদ, রামপুর কেন্দ্রে সাবেক সাধারণ সম্পাদক গৌরভ ভট্টাচার্য ও নিমসার কেন্দ্রে সাবেক সভাপতি শরিফুল ইসলাম সাকিব।

উষা কেন্দ্র পরিদর্শন করেছেন বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আলীম উল্লাহ, সহকারী শিক্ষক মহিউদ্দিন, উষার সাবেক সভাপতি তারিক ইমাম,,উষার সাবেক সভাপতি মোজাফফর বিপ্লব, উষার সাবেক সভাপতি সাইফুল ইসলাম ভূইয়া, উষার সাবেক সাধারণ সম্পাদক শেখ ইমাদ উদ্দিন, সাবেক সভাপতি মিজানুর রহমান,সাবেক সিনিয়র সহ-সভাপতি সালেহ আহমদ বেদন, সাজ্জাদ হোসেন মাষ্টার। উষার মেধাবী বৃত্তি ২০২২ নিয়ে উষার বর্তমান সভাপতি মোঃ তরিফুল ইসলাম বলেন ” যেহেতু করোনার কারনে প্রাথমিক শিক্ষা সমাপনী ও জেএসসি পরীক্ষা হচ্ছে না তাই আমরা এ বছর ৫ম ও ৮ম শ্রেণির পরীক্ষার আয়োজন করেছি,পরবর্তীতে আমরা পূর্বের ন্যায়ে আরও বৃহৎ পরিসরে উষা মেধা বৃত্তির আয়োজন করা হবে।”

উষার সাধারণ সম্পাদক নাজমুল হাসান রনি বলেন ” উষা সবসময়ই সামাজিক ও শিক্ষা নিয়ে কাজ করে। মেধা বৃত্তি ছাড়াও উষা বিতর্ক, ক্যারিয়ার বিষয়ক সেমিনার, বিজ্ঞান অলিম্পিয়াড আয়োজন। বুড়িচং উন্নয়নে উষা সবসময় তার এমন কর্মকান্ড ধারাবাহিকভাবে পরিচালনা করবে।

” উষা মেধা বৃত্তি ২০২২ এর আহ্বায়ক ড মোহাম্মদ সোলায়মান, উষা মেধা বৃত্তি ২০২২ সফলভাবে সম্পন্ন করায় উষা কার্যনির্বাহি সংসদের সকল সদস্য, কক্ষ পরিদর্শক ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। আগামী জানুয়ারি মাসে উষা মেধা বৃত্তি ও সংবর্ধনার আয়োজন করা হবে যেখানে কুমিল্লা -০৫ এর মাননীয় সংসদ সদস্য এডভোকেট আবুল হাসেম খান ও শিক্ষাবিদসহ গুনীজনরা উপস্থিত থাকবেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page